হোম News Scroll দেশে ধর্ষণ বিচারকার্যের সুরাহা হয় না বললেই চলে, বিবিসি বাংলাকে ঢাবি শিক্ষার্থী

দেশে ধর্ষণ বিচারকার্যের সুরাহা হয় না বললেই চলে, বিবিসি বাংলাকে ঢাবি শিক্ষার্থী

83
0

নিউজ ডেস্ক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ধর্ষণের ঘটনায় শিক্ষার্থীরা আজও ক্যম্পাসে ভিক্ষোবের ডাক দিয়েছেন। রোববার সন্ধ্যায় ধর্ষণের ঘটনা জানার পর থেকেই সাধারণ শিক্ষার্থীসহ বিভিন্ন সাংস্কৃতিক ও ছাত্র সংগঠন মানববন্ধন ও সমাবেশ করে দোষীদের শাস্তির দাবি করেন। ধর্ষকের গ্রেফতারে জন্যে আন্দোলনরত শিক্ষার্থীরা কর্তৃপক্ষকে ৪৮ ঘন্টার সময়সীমা বেধে দেন। সূত্র : বিবিসি বাংলা

এদিকে স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন খুব দ্রুত দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

সাধারণ শিক্ষার্থীদের আন্দোলনে যারা নেতৃত্ব দিচ্ছেন তাদের একজন শেখ তাছলিম আফরোজ জানান, তাদের দুটি দাবি, ১ হলো ঢাকা বিশ্ব্যবিদ্যালয়ের প্রসাশণ বলেছেন উনি কোনো দায়ভার নিবেন না এজন্যই তারা খুবই মর্মাহত এ ধরনের কিছু তারা আশা করে না। দ্বিতীয় হলো, দোষীকে ৪৮ ঘন্টার মধ্যে শনাক্ত করে গ্রেপ্তারের মাধ্যমে আওতায় আনতে হবে ।
তিনি আরো বলেন, শুধু নুসরাত হত্যার বিচার ছাড়া দেশে ধর্ষণের বিচার হয় নাই বললেই চলে। এখন এটা আমাদের নিজেদের বিশ্ব্যবিদ্যালয়ের বোন। আমরা ৪৩ হাজার শিক্ষার্থী আমরা তো আর চুপ করে ঘরে বসে থাকতে পারি না।

তিনি জাানান, একের পর এক এধরণের ঘটনা ঘটছে এবং বাচ্চা মেয়েদের উপর যৌন নির্যাতনের ঘটনা বেড়ে যাচ্ছে অথচ এর কোন সুরাহা হচ্ছে না । এসময় এভাবে কোন স্বাধীন গণতান্ত্রিক দেশ চলতে পারে না বলেও জানান তিনি ।

রিপ্লাই করুণ

Please enter your comment!
Please enter your name here