হোম News Scroll বিশ্ব ইজতেমায় গেলেন মুশফিক-তাইজুল-শুভরা

বিশ্ব ইজতেমায় গেলেন মুশফিক-তাইজুল-শুভরা

79
0

নিজস্ব প্রতিবেদক : গত শুক্রবার রাজশাহী রয়্যালস ও খুলনা টাইগার্সের মধ্যকার ম্যাচ দিয়ে শেষ হয়েছে বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সপ্তম আসর। সেই দিনেই টঙ্গীতে শুরু হয়েছে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব। বিপিএল শেষে এই ইজতেমায় যোগ দিয়েছেন মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, তাইজুল ইসলাম, শামসুর রহমান, সোহরাওয়ার্দী শুভ, জুনায়েদ সিদ্দিকী, রাকিবুল হাসান ও শাহরিয়ার নাফিস।

সব খেলা থেকে এক বছরের জন্য নিষিদ্ধ বাংলাদেশ ক্রিকেটের নক্ষত্র সাকিব আল হাসানও যোগ দিয়েছেন মুশফিকের সঙ্গে।

বিশ্ব ইজতেমার মিডিয়া সমন্বয়কারী মো. সায়েমের দেয়া তথ্য অনুযায়ী, বিদেশি নিবাসে অবস্থান নিয়েই মুশফিক-শুভরা শেষ পর্বের আখেরি মোনাজাতে অংশ নিয়েছেন বাংলাদেশের জাতীয় ক্রিকেট টিমের এসব সদস্য। সেখানে তারা ভারতের নিজামুদ্দিন মারকাজের শীর্ষ মুরব্বি ও আলেম-ওলামাদের সঙ্গে সাক্ষাৎ করেন এবং দোয়া কামনা করেন। আজ আখেরি মোনাজাতেও তারা অংশ নেবেন।

এদিকে কাকরাইলের মুরব্বি মুফতি উসামা ইসলাম জানিয়েছেন, মাশরাফি বিন মুর্তজা ও তামিম ইকবালসহ বিপিএলে খেলতে আসা বেশ কয়েকজন বিদেশি মুসলিম খেলোয়াড় আখেরি মোনাজাতে অংশগ্রহণ করবেন।

টঙ্গীর তুরাগতীরে ৫৫তম বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বে মাওলানা সাদ কান্ধলভীর অনুসারীদের ঢল নেমেছে। বিশ্বের অনেক দেশ থেকেই এসেছেন বিদেশি মেহমান।

কেবল ভারতের নিজামুদ্দিন মারকাজ থেকে এসেছেন ৩২ সদস্যের এক প্রতিনিধি দল। তাদের তত্ত্বাবধানেই দ্বিতীয় পর্বের এ ইজেতমা পরিচালিত হচ্ছে।

আজ রোববার বেলা ১১টা থেকে দুপুর ১২টার মধ্যে হবে আখেরি মোনাজাত। মোনাজাত পরিচালনা করবেন দিল্লির প্রবীণ আলেম ও তাবলিগের শীর্ষ মুরব্বি মাওলানা জমশেদ।

রিপ্লাই করুণ

Please enter your comment!
Please enter your name here