হোম News Scroll করোনা ভাইরাস নিয়ে গুজব সৃষ্টিকারী হ্যাকারকে গ্রেপ্তার করেলো সাইবার পুলিশ

করোনা ভাইরাস নিয়ে গুজব সৃষ্টিকারী হ্যাকারকে গ্রেপ্তার করেলো সাইবার পুলিশ

43
0

নিউজ ডেস্ক : গত ২৯ মার্চ সাইবার মনিটরিং টিম একটি বিভ্রান্তিকর পোষ্ট শনাক্ত করে। জনৈক তথ্যদাতা পুলিশের পেজে নক করে একটি ফেসবুক লিংক শেয়ার করে। ওই পোষ্ট প্রচুর পরিমানে লাইক ও শেয়ারের মাধ্যমে ভাইরাল হয়।

পোস্টে লেখা ছিল-এইমাত্র জানা গেলো আমাদের শনিরআখড়ায় ও সাইনবোর্ড এলাকায় ২৭ জন মারা গেছে করোনা ভাইরাস এ। আপনারা সবাই সতর্ক হন নিজে জানুন অন্যকে জানাতে সাহায্য করুন শেয়ার করে তথ্যটি সবার কাছে পৌছে। আল্লাহ আমাদের রক্ষা করুন।

এ তথ্য পেয়ে তদন্তে নামে সাইবার পুলিশের একটি বিশেষ টিম। পরে পোষ্ট আপলোড করা নাইমুর রহমান ওরফে নাইমকে যাত্রাবাড়ী এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

নাইম জিজ্ঞাসাবাদে জানায়, আইডির আসল মালিক তার একসময়ের বন্ধু ছিল। তাদের ভেতরে বাদানুবাদের এক পর্যায়ে সে নাইমকে মারধর করে। এরপরে থেকেই নাইম প্রতিশোধ নেবার সুযোগ খুঁজতে থাকে ও গত ২৩ তারিখে নাইম ওই আইডি হ্যাক করে বর্তমান পরিস্থিতির সুযোগ নিয়ে পোষ্ট করে। নাইম সেখানেই থেমে থাকেনি। সে অন্য একটি ফেক আইডি তৈরি করে সে আইডি ব্যবহার করে সাইবার পুলিশের পেজে এই পোষ্ট সম্পর্কে তথ্য প্রদান করে যাতে করে আইডির আসল মালিক গ্রেপ্তার হয়ে যায়।

পুলিশ জানায় নাইম একজন কন্ট্রাাক্ট হ্যাকার। টাকার বিনিময়ে এর আগেও সে ফেসবুক হ্যাকিং এর কাজ করেছে। তার ডিভাইস থেকে ইতোমধ্যে তার অপরাধের বিভিন্ন তথ্য পাওয়া গেছে।

রিপ্লাই করুণ

Please enter your comment!
Please enter your name here