হোম বিশ্ববাণী লকডাউনে বিয়ে করে জরিমানা গুনলেন ছয় লাখ

লকডাউনে বিয়ে করে জরিমানা গুনলেন ছয় লাখ

21
0

নিউজ ডেস্ক : করোনার বিস্তার রোধে দেশজুড়ে জারি লকডাউনকে বুড়ো আঙুল দেখিয়েছিলেন। রীতিমতো লোক খাইয়ে বিয়ে করেছিলেন তিনি। কিন্তু বিয়ের আনুষ্ঠানিকতা শেষ হওয়ার পর যে এত বড় ‌‘ফাঁড়া’ অপেক্ষা করছে তা হয়তো স্বপ্নেও ভাবেননি তিনি। এখন মাশুল গুনতে পথে বসার জোগাড় ভারতের রাজস্থানের এক ব্যক্তির।

ঘটনার তারিখ গত ১৩ জুন। ওই দিন বিয়ে করেন ভারতের রাজস্থান রাজ্যের ভিলওয়ারা জেলার এক ব্যক্তি। তবে সামাজিক দূরত্ব বিধি মেনে বিয়ের আনুষ্ঠানিকতা না শেষ করে নিমন্ত্রণ করেন অন্তত ৫০ জনকে। বিয়ের পর্ব শেষ হলে অনুষ্ঠান ফেরত অন্তত ১৫ জন করোনায় আক্রান্ত হন। আক্রান্তদের একজন মারা যান।

এমন অবস্থার পর ঘটনা জানাজানি হয়ে যায়। ফলে ভিলওয়ারা জেলা প্রশাসন বিষয়টি নিয়ে তদন্তে নামে। সব তথ্য প্রমাণ পাওয়ার পর জনসমাগমের মাধ্যমে বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন করে জনস্বাস্থ্যের জন্য হুমকি তৈরির দায়ে ওই ব্যক্তিকে ৬ লাখ ২৬ হাজার ৬০০ রুপি জরিমানা করে তাৎক্ষণিক তা আদায় করে প্রশাসন।

রাজস্থানের রাজ্য সরকারের স্বাস্থ্য দফতরের বরাতে দেশটির সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদনে বলা হচ্ছে, ওই রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ১৬ হাজার ৬৬০ জন। করোনা মোকাবিলায় যখন প্রশাসন হিমশিম খাচ্ছে, তখন নাগরিকদের এমন দ্বায়িত্বজ্ঞানহীনতা চূড়ান্ত বিড়ম্বনায় ফেলেছে প্রশাসনকে।

রিপ্লাই করুণ

Please enter your comment!
Please enter your name here