হোম সম্পাদকীয় কাঙ্গালের কথা বাসি হলে ফলে! এসপি সাহেব সাবধান, সর্ষের ভিতরে ভুত!

কাঙ্গালের কথা বাসি হলে ফলে! এসপি সাহেব সাবধান, সর্ষের ভিতরে ভুত!

208
0

ফরিদুল মোস্তফা খান : কক্সবাজারের নবাগত এসপি’র দালাল মুক্ত থানা ঘোষনার সংবাদে অবশ্যই আমরা আশাবাদী। তবে হতাশা একটাই, সর্ষের ভেতর ভুত রেখে তা কি আদৌ সম্ভব?

দালাল তো আমাদের সাংবাদিক, কমিউনিটি পুলিশ, চকিদার, দফদার, জনপ্রতিনিধি, ভিআইপি-সিআইপি, রাজনেতিক মুখোশ ধারী সহ বিভিন্ন রংঙে রঙিন।
এদের তুশামোদ, মিষ্টি মিষ্টি কথা, তাবেদারী, পেছনে ঘুর ঘুর, ফুলের মালা, সেলপি, আর খাতির করার ব্যক্তিত্বহীন দৌড়ঝাপ দেখে ও যদি চিহ্নিত করা না হয়, তা হলে আপনার এই ঘোষনা কোন কাজে আসবেনা।
বরং যেই তেতুল সেই তেতুলই রয়ে যাবে।
থানায় মিথ্যা মামলা- হামলা নীরহ মানুষের উপর জুলুম নিযাতন কমবেনা, আরও বাড়বে।
এতে করে আপনাদের পাঠিয়ে সরকার কক্সবাজারবাসীকে যে সম্মান দেখিয়েছে তা অসম্মান হবে তা, বড় কথা নয়, প্রদীপ- মাসুদের ঘটনার পুনরাবৃত্তি ঘটতে পারে আরও।

আমরা আপনার কাছ থেকে তা আশা করিনা।
দয়া করে বলে দেন সব ওসিদের-আবেগে নয়, বিবেকে থানা চালাতে।
মানুষ যেন সেবা পান। নীরহ কোন মায়ের বুক যেন খালী না হয়। অকারনে কারো বুকে যেন গুলি না চলে।
আর কোন অসহায় মা- বোনদের ইজ্জতে যেন হাত না লাগে। কারাগারে যেন মজলুমের চোখের পানিতে বুক না ভাসে। মনে রাখতে হবে, এসব কিন্তু অভিশাপ! আপনার আগে যারা ছিল, এখন তারা নেই। একদিন আপনিও থাকবেন না।
তখন মনে পড়বে আমার কথা। কারন কাঙ্গালের কথা নাকি বাসি হলে ও ফলে।
আমি তো বিপদের সেই একবছর আগে বলছিলাম ” টাকা না দিলে ক্রস ফায়ার দেন টেকনাফের ওসি- মধু খান এসপি। স্বরাষ্ট্রমন্ত্রীকে ও জানিয়েছিলাম। এই ফেসবুকে স্ট্যাটাস দিছিলাম ঘন ঘন।

তো কি হয়েছে? বেচারা প্রদীপরা ঠিকই নিভে গেল!
আমার খুব মায়া হয় তাদের জন্য, কারন সে দিন সংশোধিত হলে আজ অন্তত পরিনতিটা হতোনা।
তাই এসপি মহোদয়, দালাল থেকে আপনি সাবধান থাকুন। সুস্থ সুন্দর হোক আপনি ও আপনার বাহীনির সব সদস্যদের অনাগত ভবিষ্যত। সত্যিকার মাদক নির্মূল হোক ককসবাজারে।
এবার অন্তত মাননীয় প্রধানমন্ত্রীর আশাটা হলে পুরন হোক। মাদক ও অপরাধ নিমুলের নামে তামাশা ও বানিজ্যমেলা অনেক হয়েছে শুধু লোভ আর দালালের কারনে।

লেখকঃ

অস্ত্র, মাদক, চাঁদাবাজী মামলার আসামী সাংবাদিক।

রিপ্লাই করুণ

Please enter your comment!
Please enter your name here